ঈদের টেলিফিল্মে মোহনের অভিষেক

ক্যামেরার সামনে সাবাবা মোহনের প্রথম পদযাত্রা সেই চার বছর বয়সে। জনপ্রিয় নাট্যকার ও পরিচালক মোহন খানের 'তাহাদের বসন্ত দিনে' নাটকে বিজরী বরকতউল্লার মেয়ের ভূমিকায় অভিনয় করেছিল সাবাবা। তারপর বেশ কিছু খণ্ড নাটক, ধারাবাহিক নাটক এবং বিজ্ঞাপনচিত্রে সাবাবাকে দেখা গেছে শিশু শিল্পীর ভূমিকায়। এরপর দীর্ঘ বিরতি। এই দীর্ঘ বিরতি সম্পর্কে সাবাবার উত্তর, আসলে বাবা চাননি। বাবার ইচ্ছে ছিল বড় হয়ে আমি যেন নাটকে নিয়মিত হই। আর সেই ইচ্ছেরই প্রতিফলন ঘটতে যাচ্ছে এবার ঈদে। সাবাবার বাবা গুণী নির্মাতা মোহন খানের 'আই লাভ ইউ তিনটি কারণে' টেলিফিল্ম দিয়ে সাবাবা মোহনের টিভি নাটকে স্থায়ীভাবে পথ চলা শুরু হতে যাচ্ছে। এ টেলিফিল্মে সাবাবার বিপরীতে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, মীর সাব্বির, শোয়েব, রওনকের মতো তারকা শিল্পীরা। প্রথমবারের মতো এদের বিপরীতে অভিনয় করতে গিয়ে সাবাবা কি একটুও ঘাবড়ে গিয়েছেন কিনা এ প্রসঙ্গে সাবাবা বলেছেন, কেন, এদের সবাইকে তো আমি সেই ছোট বেলা থেকেই আমাদের বাসায় পারিবারিক বন্ধু হিসেবে দেখে এসেছি। আর এ নাটকে এরা সবাই আমাকে এতো সহযোগিতা করেছেন যে আমি একবারের জন্যও বুঝতে পারিনি আমি নতুন। টিভি পর্দায় নিয়মিত হবেন কিনা এ উত্তরে সাবাবা বলেন, অবশ্যই। অলরেডি আমি বাবার রচনা ও পরিচালনায় 'একলা পাখি' নামে একটি দীর্ঘ ধারাবাহিক নাটকে অভিনয় করছি। এখন আমার 'এ' লেভেল চলছে। পড়া লেখাটাকে আপাতত প্রাধান্য দেবো। ফাঁকে ফাঁকে ভালকিছু কাজে নিজেকে জড়িয়ে রাখবো। একক নায়িকা হিসেবে সাবাবা মোহনের প্রথম টেলিফিল্ম 'আই লাভ ইউ তিনটি কারণে' প্রচার হবে আরটিভিতে ঈদের পঞ্চম দিন দুপুর ২টা ৪৫ মিনিটে।