চলচ্চিত্র থেকে তিন্নিকে বাদ দিচ্ছেন সোহান

মোহাম্মদ আওলাদ হোসেন: অশিল্পীসুলভ আচরণ, শিডিউল নিয়ে ঘাপলা, সময়মতো সেটে না আসা সর্বোপরি সমগ্র চলচ্চিত্রকে অবজ্ঞা করার অভিযোগে শুটিং করার পরও ছোট পর্দার বিতর্কিত অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নিকে 'সে আমার মন কেড়েছে' ছবি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ছবির পরিচালক সোহানুর রহমান সোহান।

পরপর দুই দিন শুটিংয়ে না আসার কারণে পরিচালক সোহান তিন্নিকে নিয়ে কাজ না করার সিদ্ধান্ত নেন। ছবির প্রযোজক গোলাম মোরশেদ বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন। তিনি দেশে ফিরে আসার পর সোহান সংবাদ সম্মেলনের মাধ্যমে তিন্নিকে বাদ দেয়ার কথা ঘোষণা করবেন এবং কারণ ব্যাখ্যা করবেন বলে জানিয়েছেন।

নির্ভরশীল পরিচালক সোহানুর রহমান সোহান আলোচিত প্রযোজনা সংস্থা সন্ধানী কথাচিত্রের ব্যানারে শাকিব খান এবং তিন্নিকে 'সে আমার মন কেড়েছে' নামে একটি ছবির কাজ শুরু করেছিলেন। প্রথম কয়েকদিন ভাল মতো শুটিং করার পর তিন্নির মধ্যে পরিবর্তন চলে আসে। তিনি শুটিং ফাঁকি দিতে শুর্ব করেন। পরিচালক সোহান তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিন্নির কাছ থেকে কোন সাড়া পাওয়া না গেলেও তিন্নি এসএমএস-এর মাধ্যমে সোহানকে অনেক আপত্তিকর কথা লিখে পাঠান। ৫ লাখ টাকায় ৫ মাস ধরে শুটিং করা সম্ভব নয়- এমন কথাসহ আরও কিছু কথা লেখেন যা ছাপার অযোগ্য। তাছাড়া সিনেমা তার জন্য নয়, তাকে ফোন করার প্রয়োজন নেই- এমনটিও লিখে দিলে সোহান প্রচণ্ড বিরক্ত হয়ে ওঠেন।

তিনি বলেন, যে মেয়ের সিনেমার প্রতি শ্রদ্ধাবোধ নেই, তাকে নিয়ে কাজ করা সম্ভব নয়। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি এখন প্রযোজক দেশে ফিরে এলেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবো। তিনি বলেন, এতে করে আমাদের আর্থিক ৰতি হলেও তিন্নির মতো অশিল্পীসুলভ মনমানসিকতার মেয়েকে নিয়ে কাজ করা সম্ভব নয়।

ছোট পর্দার বিতর্কিত অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি বরাবরই বিতর্কিতভাবে আলোচিত হওয়ার চেষ্টা করেছেন। বিয়ের আগেই প্রেমিক পরবর্তীতে স্বামী হিল্লোলের সঙ্গে আপত্তিকর সম্পর্কের ভিডিও চিত্র মুঠোফোনে এবং ইন্টারনেটে ছেড়ে দেন। বাথর্বমে নিজের নগ্ন ছবিও ইন্টারনেটে এবং মুঠোফোনে ছেড়ে দিতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করেননি। তার বিরুদ্ধে রয়েছে বিভিন্ন অভিযোগ। বিয়ের পর স্বামী হিল্লোলের সঙ্গে ঝাগড়াবিবাদ স্বামীর ঘর ছেড়ে চলে যাওয়া আবার ফিরে আসা, অনবরত ঝগড়াবিবাদের কারণে ফ্ল্যাট ছেড়ে দেয়ার নোটিশ থেকে শুরু করে হেন কোন কাজ নেই যা তিন্নি করছেন না।

অভিনেত্রী তিন্নিকে নিয়ে যখন সবাই আশা ছেড়ে দিয়েছেন তখন শাকিব খানের কল্যাণে সোহানুর রহমান সোহান পরিচালিত 'সে আমার মন কেড়েছে' ছবিতে নায়িকা হওয়ার সুযোগ পান। এত বড় একটা সুযোগ পেয়ে তিন্নি রীতিমতো আলোচনায় চলে আসেন। চলচ্চিত্রে সিরিয়াসলি অভিনয় করবেন বলে ঘোষণা দেন। কিন্তু কিছুদিন পরই পাল্টে যেতে থাকেন তিনি। সোহানের মতো নামীদামি পরিচালককেও অবজ্ঞা করতে থাকেন। সর্বশেষ গত দুইদিন ধরে তিন্নি শুটিংয়েই আসেননি। তার মুঠোফোন বন্ধ। নির্বপায় হয়ে সোহান তাকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেন। এ বিষয়ে তিন্নির বক্তব্য জানার জন্য তার মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়।